দ্রুত খুলুন যে কোন ফাইল

Launchy বেশ কাজের একটি সফটওয়্যারট। এর মূল কাজ হচ্ছে আপনার কম্পিউটারে যে কোনো ফাইলকে দ্রুত খোলার ব্যবস্থা করে দেয়া। এ সফটঅয়্যারটির আরেকটি গুণ হচ্ছে, এটি প্রয়োজনের মুহূর্ত ছাড়া মোটামুটি অদৃশ্যই হয়ে থাকে। যখনই আপনি Alt + Space চাপ দিবেন তখনই এটি এসে উদয় হবে।

ধরুন আপনি আপনার কম্পিউটারের কোনো এক সাবফোল্ডারে লুকিয়ে থাকা একটি ওয়ার্ড ফাইল ওপেন করতে চাচ্ছেন। আপানকে যা করতে হবে তা হল Alt + Space চাপদিয়ে Launchy নিয়ে এসে তার টেক্সট বক্সের মধ্যে ঐ ফাইলটির নাম টাইপ করতে শুরু করা, টাইপ পুরোপুরিও করতে হবে না। ঐ নামের কাছাকাছি যত ফাইল আপনার কম্পিউটারে আছে তাদের নাম ফুটে উঠতে থাকবে Launchy র উইন্ডোর মধ্যে।

ডাউনলোড করুন – Launchy

Launchy software screenshot

এরমধ্য থেকে আপনার কাঙ্ক্ষিত ঐ ফাইলটির নামটি সিলেক্ট করে নিন, এবং Launchy র ঐ উইন্ডোর মধ্য থেকেই ওপেন করুন সেটিকে। এই সফটওয়্যারটির আরেকটি গুণ হচ্ছে, আপনি কোন কোন কী এর আগে চেপেছিলেন তা এটি মুখস্থ রাখে, কাজেই আপনি যতই এটি ব্যবহার করবেন ততই কম কি আপনাকে চাপ দিতে হবে। আপনার টাইপ করা নামের সঙ্গে ম্যাচ করার মত কোনো ফাইল যদি Launchy খুঁজেও না পায় তাহলেও কোনো না কোনোভাবে আপনি যে নামটি টাইপ করছেন তার সঙ্গে মিলযুক্ত সমস্ত ফাইলের নাম এটি আপনাকে দেখাবে।

Launchy software skin pack

Launchy Skin গুলো দেখুন।এতে Launchy সফটওয়্যার কে আকর্ষণীয় করার জন্য এর কিছু Skin রয়েছে যার মাধ্যমে খুব সুন্দর করতে পারেন এই সফটওয়্যারটিকে। 

Facebook Comments

মন্তব্য করুন