এন্ড্রোয়েড বা আইফোন ডিভাইস জন্য সব চেয়ে দ্রুততম শেয়ার অ্যাপ।

shareit-apps

স্মার্ট ফোন ব্যবহার করেন অথছ শেয়ার অ্যাপ ব্যবহার করেন না সেটা কি হয় !!! হুট হাট করে যেকোনো সময় বন্ধুর ফোনে কোন সময় কলিগের ফোনে বা নিজের পিসিতে বিভিন্ন ফাইল ট্র্যান্সফার করা বা শেয়ার করার প্রয়োজন হতে পারে। আর এ জন্যই রয়েছে SHAREit অ্যাপসটি। অ্যাপটি মূলত লেনোভো কোম্পানির তৈরি। অ্যাপস টির অফিসিয়াল ওয়েবসাইট http://kc.lenovo.com/ 

এই অ্যাপসটি Wi-Fi এর মাধ্যমে ডাটা শেয়ার/ ট্র্যান্সফার করে এবং ট্র্যান্সফার রেট খুব ভাল। ব্লুটুথ এর চেয়ে ২০ গুন বেশী স্পিড এ ট্র্যান্সফার হয়। এবং এই একটি অ্যাপস এ সব কিছু পাবেন যেমনঃ
১. ইন্সটল করা অ্যাপস শেয়ার করা।

২. যেকোনো ফাইল ট্র্যান্সফার করা।

৩. নতুন ফোন কিনলে পুরাতন ফোন থেকে সব কিছু ট্র্যান্সফার মানে ক্লোন করা।

৪. গ্রুপ শেয়ার করা।

৫. গারবেজ ক্লিন করা।

৬. ফোন থেকে পিসি অথবা পিসি থেকে ফোনে ফাইল ট্র্যান্সফার।

৭. সম্পূর্ণ ফোন বা কোন নির্দিষ্ট ফাইল ব্যাকআপ

1111

যা যা শেয়ার করতে পারবেনঃ

আপনার ফোনে যা যা আছে তা সবই শেয়ার করতে পারবেন এই অ্যাপস এর মাধ্যমে। যেমনঃ ছবি, ভিডিও, গান, ফাইল, ফোল্ডার এমনকি ইন্সটল করা অ্যাপসও। আপনি গুগল প্লে থেকে যেই অ্যাপস গুলো ইন্সটল করেছেন তা খুব সহজেই অনন্যার ফোনে ট্র্যান্সফার করতে পারবেন।

এছাড়াও আপনার পিসি বা ল্যাপটপ থেকে যেকোনো কিছু আপানার ফোনে ট্র্যান্সফার করতে পারবেন।

shareit desktop

Wi-Fi কানেকশনের মাধ্যমে যেকোনো ফাইল ট্র্যান্সফার করতে পারবেন যেকোনো এন্ড্রোয়েড বা আইফোনে অথবা পিস বা ল্যাপটপে। এখন আর  পিসি থেকে ফাইল ট্রান্সফারের জন্য বার বার ডাটা ক্যাবল কানেকশনের প্রয়োজন পরবে না।

যেভাবে ট্র্যান্সফার বা শেয়ার করবেন এই অ্যাপস এর মাধ্যমেঃ

১. এন্ড্রোয়েড থেকে এন্ড্রোয়েড এ বা এন্ড্রোয়েড থেকে আইফোনে

এই অ্যাপস ইন্সটল করা আছে এমন ফোনে খুব সহজেই ফাইল ট্র্যান্সফার করতে পারবেন ব্লুটুথ যেভাবে সার্চ করে ঠিক সেই ভাবে অ্যাপটি দুই ফোনেই ওপেন করে যে ফোন থেকে সেন্ড করা হবে সে সেন্ড এবং যে রিসিভ করবে সে রিসিভ এ ক্লিক করে ডিভাইস সিলেক্ট করে নির্দিষ্ট ফাইল সিলেক্ট করে সেন্ড করলেই ফাইল শেয়ার হবে অন্য ফোনে।

7852369

যদি আপনার বন্ধুর ফোনে অ্যাপসটি ইন্সটল করা না থাকে তবে ???

তাহলেও কোন চিন্তা নেই। আপনার ফোন থেকে অ্যাপসটি ওপেন করে Invite Friends এ ক্লিক করে ব্লুটুথ এর মাধ্যমে apk ফাইল টি পাঠিয়ে দিন। ব্যাস ইন্সটল করে খুব সহজেই শেয়ার করুন আপনার দরকারি ফাইল।

২. ফোন থেকে পিসি অথবা পিসি থেকে ফোন

এই প্রসেসমেন্ট টাও ওই একই রকম মানে আপনার পিসিতে + ফোনে দুটাতেই অ্যাপস টি ইন্সটল করা থাকতে হবে। http://kc.lenovo.com/ ওদের অফিসিয়াল সাইট থেকে অ্যাপস টির Windows ভার্শন টি ডাউনলোড করে ইন্সটল করে নিন। আর কিছুই লাগবে না।

তবে আপনার যদি ল্যাপটপ হয় তাহলে কোন এক্সট্রা কিছুর প্রয়োজন পরবে না কারণ ল্যাপটপে Wi-Fi সুবিধা দেওয়া থাকে আর যদি আপনি ডেস্কটপ এ ব্যবহার করতে চান তবে। ছোট একটি USB Wi-Fi রাউটার কিনে নিতে পারেন। TP Link এর USB Wi-Fi ডিভাইসটি ব্যবহার করতে পারেন। মার্কেটে ৬০০ থেকে ৮০০ টাকার মধ্যে পাবেন ডিভাইসটি। অথবা যেকোনো Wi-Fi রাউটার আপানার ডেস্কটপ এ ব্যবহার করে এই অ্যাপসটি কাজে লাগাতে পারেন।

896

অ্যাপস টির প্লে স্টোর লিঙ্ক

Facebook Comments

মন্তব্য করুন